masrafe-soimyoসাতক্ষীরার ছেলে সৌম্য সরকার। গত শুক্রবার সকালে বাংলাদেশ জাতীয় দলের অধিনায়কর মাশরাফি বিন মর্তুজাকে নিয়ে যান তার নিজ গ্রামে। সেখানে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিবিসি) কর্তৃক দুর্গত মানুষদের স্বাবলম্বী করে তোলার জন্য গৃহীত কার্যক্রমগুলো সরেজমিনে দেখেন এই দুই টাইগার। এসময় তাদের সাথে ছিলেন মহিলা দলের সাবেক অধিনায়ক ক্রিকেটার সালমা খাতুন, বর্তমান অধিনায়ক জাহানারা আলম ও বিবিসি কান্ট্রি ডিরেক্টর রিচার্ড।

বেলা ১১ টায় একটি সি-প্লেন যোগে জেলার আশাশুনির মানিকখালী ফেরি ঘাটের কাছে খোলপেটুয়া নদীতে অবতরণ করেন। এ সময় নদীর দুই তীরে শত শত উৎসুক জনতা জড়ো হয়ে তাদের স্বাগত জানান।

বিমান থেকে নেমে নৌকা যোগে ফেরিঘাটে উঠে উৎসুক মানুষের সঙ্গে কুশল বিনিময় করেন তারা। এরপর মাইক্রোবাসে করে বুধহাটা-কুল্যা হয়ে তালা উপজেলার ঘোনা গ্রামে পৌছান।

সেখানে বিবিসি কর্তৃক জলাবদ্ধ এলাকার মানুষের জীবনমান উন্নয়নে পুকুর সংস্কার করে কয়েকটি পরিবারকে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে স্বাবলম্বী করে গড়ে তোলার জন্য গৃহীত কার্যক্রমগুলো সরেজমিনে দেখেন মাশরাফি-সৌম্য। এরপর বিকাল ৪টায় সালমা ও জাহানারা পুনরায় আশাশুনিতে ফিরে আসেন।

এসময় ফেরিঘাটে ক্ষুদ্র দোকানিদের সঙ্গে তারা কথা বলেন ও নাস্তা করেন। এছাড়াও উৎসুক মানুষের সঙ্গে সময় দেন তারা। পরবর্তীতে ওই সি-প্লেনে করেই ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেন এ দুই নারী ক্রিকেটার। অন্যদিকে, মাশরাফি এবং সৌম্য খুলনার টিম হোটেলের পথে রওনা হন।